You are here
Home > ক্রিকেট > এনসিএলের চার ম্যাচই ড্র!

এনসিএলের চার ম্যাচই ড্র!

এনসিএলের চার ম্যাচই ড্র!

বৈরী আবহাওয়ার কারণে জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) চলতি আসরের দ্বিতীয় রাউন্ডে পুরো খেলা অনুষ্ঠিত হয়নি। যার ফলে চারটি ম্যাচই ড্র হয়েছে। দ্বিতীয় রাউন্ড শেষে প্রথম স্তরে পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ। দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ অবস্থানে আছে যথাক্রমে খুলনা, বরিশাল ও রংপুর বিভাগ।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয় ঢাকা বিভাগ ও ঢাকা মেট্রো। প্রথমে ঢাকা বিভাগ ব্যাট করতে নেমে ২০৬ রান করে অলআউট হয়। দলের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান করেন তাইবুর রহমান। ঢাকা মেট্রোর পক্ষে সাতটি উইকেট শিকার করেন আরাফাত সানি। পরে ঢাকা মেট্রো তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩৮৭ রানে অলআউট হয়। দলের পক্ষে ওপেনার সাদমান ইসলাম ১৮৯ রান করেন। এরপর ঢাকা বিভাগ তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দুই উইকেটে ৫০ রান করে। ম্যাচ সেরা হন ঢাকা মেট্রোর সাদমান ইসলাম।

রাজশাহীতে মুখোমুখি হয় রাজশাহী বিভাগ ও রংপুর বিভাগ। ম্যাচটিতে প্রথমে ব্যাট করতে নামে রংপুর বিভাগ। প্রথম ইনিংসে তারা ১৫১ রান করে অলআউট হয়। পরে রাজশাহী বিভাগ ব্যাট করতে নেমে চার উইকেটে ৫৮৯ রান করে ইনিংস ডিক্লেয়ার করে। দলের পক্ষে নাজমুল হোসেন শান্ত ১৭৩, মিজানুর রহমান ১৬৫, জুনায়েদ সিদ্দিক ১০০, ফরহাদ হোসেন ৬২ ও জহুরুল ইসলাম ৫৫ রান করেন। পরে রংপুর বিভাগ তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে দুই উইকেটে ৩১৯ রান করে। দলের পক্ষে ওপেনার লিটন দাস ডাবল সেঞ্চুরি করেন। ১৪২ বলে ২০৩ রান করেন তিনি। ৭২ রান করেন মাহমুদুল হাসান। প্লেয়ার অব দ্য ম্যাচ নির্বাচিত হন রংপুর বিভাগের লিটন দাস।

খুলনায় মুখোমুখি হয় খুলনা বিভাগ ও বরিশাল বিভাগ। এই ম্যাচে প্রথমে টস হেরে ব্যাট করতে নেমে ২৯৯ রানে অলআউট বরিশাল বিভাগ। পরে খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে সাত উইকেটে ৩৪৯ রান করে ইনিংস ডিক্লেয়ার করে। দলের পক্ষে সেঞ্চুরি করেন জিয়াউর রহমান। ১১২ রান করে আউট হন তিনি। ৮১ রান করে অপরাজিত থাকেন আফিফ হোসেন। ৭২ রান করেন মোহাম্মদ মিথুন। সেঞ্চুরি করায় এই ম্যাচে ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পান জিয়াউর রহমান।

কক্সবাজারে মুখোমুখি হয় চট্টগ্রাম বিভাগ ও সিলেট বিভাগ। এই ম্যাচে মাত্র ৮৭ ওভার খেলা হয়েছে। চট্টগ্রাম বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে নয় উইকেটে ২৮২ রান করে। দলের পক্ষে ওপেনার সাদিকুর রহমান সেঞ্চুরি করেন। ১০৬ রান করে আউট হন তিনি।

দ্বিতীয় রাউন্ড শেষে পয়েন্ট টেবিল-

প্রথম স্তরঃ

দলের নাম মোট ম্যাচ মোট পয়েন্ট
রাজশাহী বিভাগ ৯.৪৮
খুলনা বিভাগ ৬.৪১
বরিশাল বিভাগ ৬.১১
রংপুর বিভাগ ৪.৭৩

দ্বিতীয় স্তরঃ

দলের নাম মোট ম্যাচ মোট পয়েন্ট
ঢাকা মেট্রো ১৪.৭৫
ঢাকা বিভাগ ১১.৫
 চট্টগ্রাম  বিভাগ ৩.৫
সিলেট বিভাগ ২.৫

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে