You are here
Home > ক্রিকেট > মমিনুলের অষ্টম সেঞ্চুরিতে দ্বিতীয় সেশন টাইগারদের!

মমিনুলের অষ্টম সেঞ্চুরিতে দ্বিতীয় সেশন টাইগারদের!

মমিনুলের অষ্টম সেঞ্চুরিতে দ্বিতীয় সেশন টাইগারদের

মমিনুলের সেঞ্চুরিতে দ্বিতীয় সেশনে দুর্দান্ত খেলেছে বাংলাদেশ। চা বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেটে ২১৬ রান। দ্বিতীয় সেশনে মমিনুল হক তার টেস্ট ক্যারিয়ারের অষ্টম সেঞ্চুরি তুলে নিয়েছেন। ১১৬ রান করে অপরাজিত আছেন তিনি। ২৭ রান করে অপরাজিত আছেন অধিনায়ক সাকিব আল হাসান।

টেস্টে বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সেঞ্চুরির দিক থেকে তামিম ইকবালের সঙ্গে যৌথভাবে শীর্ষে আছেন মমিনুল হক। টেস্টে তামিমেরও আটটি সেঞ্চুরি। ২০১৮ সালে টেস্টে মমিনুলের এটি চতুর্থ সেঞ্চুরি। এই বছর টেস্টে মমিনুল ছাড়া চারটি সেঞ্চুরি করেছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তাছাড়া চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মমিনুলের এটি টানা তৃতীয় সেঞ্চুরি। গত জানুয়ারিতে শ্রীলঙ্কার বিপক্ষে এই ভেন্যুতে এক ম্যাচে দুইটি সেঞ্চুরি করেছিলেন মমিনুল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হয়েছে আজ। সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। কেমার রোচের করা ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ওপেনার সৌম্য সরকার। দুই বল খেলে রানের খাতা খুলতে পারেননি তিনি।

এরপর ১০৪ রানের পার্টনারশিপ গড়েন ইমরুল কায়েস ও মমিনুল হক। স্পিনার জোমেল ওয়ারিকানের করা ইনিংসের ২৭তম ওভারের পঞ্চম বলে শর্ট লেগে সুনিল আমব্রিসের হাতে ধরা পড়েন কায়েস। প্রথম সেশনে দুই উইকেটে ১০৫ রান সংগ্রহ করে লাঞ্চ বিরতিতে গিয়েছিল টাইগাররা। দ্বিতীয় সেশনে একটি উইকেট হারায় বাংলাদেশ। দেবেন্দ্র বিশুর বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ তুলে দেন মোহাম্মদ মিথুন। ফেরার আগে তিনি করেন ২০ রান।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ – প্রথম ইনিংসঃ ২১৬/৩, ৫৮ ওভার (ইমরুল ৪৪, সৌম্য ০, মমিনুল ১১৬*, মিথুন ২০, সাকিব ২৭*; রোচ ১/৩৪, ওয়ারিকান ১/৪৮, বিশু ১/৪৩)

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে