You are here
Home > ক্রিকেট > মমিনুলের ফিফটিতে টাইগারদের দারুণ সূচনা  

মমিনুলের ফিফটিতে টাইগারদের দারুণ সূচনা  

মমিনুলের ফিফটিতে টাইগারদের দারুণ সূচনা  

মমিনুল হকের হাফ সেঞ্চুরিতে প্রথম সেশনটা ভালোই হলো বাংলাদেশের। দুই উইকেটে ১০৫ রান সংগ্রহ করে লাঞ্চ বিরতিতে গেছে টাইগাররা। ব্যক্তিগত ৫৫ রান করে অপরাজিত আছেন মমিনুল হক। টেস্টে এটি তার ১৩তম অর্ধশত। আর লাঞ্চ বিরতির আগ মুহূর্তে আউট হয়েছেন ইমরুল কায়েস। ৪৪ রান করেছেন তিনি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হয়েছে আজ। সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। কেমার রোচের করা ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দিয়ে ফিরেন ওপেনার সৌম্য সরকার। দুই বল খেলে রানের খাতা খুলতে পারেননি তিনি।

এরপর ১০৪ রানের পার্টনারশিপ গড়েন ইমরুল কায়েস ও মমিনুল হক। স্পিনার জোমেল ওয়ারিকানের করা ইনিংসের ২৭তম ওভারের পঞ্চম বলে শর্ট লেগে সুনিল আমব্রিসের হাতে ধরা পড়েন কায়েস। এই ম্যাচে বাংলাদেশ একাদশে ফিরেছেন অধিনায়ক সাকিব আল হাসান। হাতের ইনজুরির কারণে সর্বশেষ জিম্বাবুয়ে সিরিজে তিনি খেলতে পারেননি। এর আগে ইনজুরির কারণে এশিয়া কাপের মাঝ পথে তাকে দেশে ফিরে আসতে হয়েছিল।

একাদশে ফিরেছেন সৌম্য সরকার। এই ম্যাচে মাঠে নামার আগে তিনি সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন ২০১৭ সালের অক্টোবরে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্যদিকে, এই ম্যাচের মাধ্যমে বাংলাদেশের ৯৩তম ক্রিকেটার হিসাবে টেস্টে অভিষেক হলো ১৭ বছর বয়সী অফস্পিনার নাঈম হাসানের। এই ম্যাচে মাত্র একজন পেসার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। একাদশে একমাত্র পেসার হচ্ছেন মোস্তাফিজুর রহমান। স্পিনার হিসাবে আছেন তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ ও নাঈম হাসান। তাছাড়া স্পিনারদের তালিকায় বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান তো আছেনই।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে