You are here
Home > ক্রিকেট > হঠাৎ গ্যাব্রিয়েল ঝড়ে লন্ডভন্ড বাংলাদেশ!

হঠাৎ গ্যাব্রিয়েল ঝড়ে লন্ডভন্ড বাংলাদেশ!

হঠাৎ গ্যাব্রিয়েল ঝড়ে লন্ডভন্ড বাংলাদেশ

চট্টগ্রাম টেস্টে শুরুতেই সৌম্য সরকারের উইকেট হারিয়ে প্রাথমিক ধাক্কা খায় বাংলাদেশ। সেই অবস্থা থেকে দলকে টেনে তুলেন ইমরুল ও মুমিনুল। কিন্তু প্রথম দিনের শেষ সেশনে দুই উইকেট হারিয়ে আবারো চাপে স্বাগতিকরা। এদিন ক্যারিয়ারের ৮ম সেঞ্চুরি দেখা পেলেও বেশি দূর যেতে পারেনি মমিনুল। তিনি ব্যক্তিগত ১২০ রান করে ফিরে যান। মমিনুলের চলে যাবার পর মুশফিকও থাকতে পারলেন না। তিনি চার রান করে ফিরে যান। মুশফিকের ফিরে যাবার পর মাহমুদউল্লাহ তিন রান করে সাজ ঘরে ফিরে যান।

ইনজুরি থেকে ফিরে এসে আসার আলো দেখালেও বেশি আলো ছড়াতে পারেননি সাকিব। ব্যাক্তিগত ৩১ রান করে সাকিব চলে গেলে সাত উইকেট হারিয়ে চাপে পড়ে টাইগাররা। এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬৯ ওভারে ৭ উইকেটে ২৫১ রান। মেহেদি হাসান মিরাজ ১৫* ও নাঈম হাসান ২* রানে ব্যাট করছেন। চা বরতি থেকে ফিরে হঠাৎ করেই লন্ডভন্ড হয়ে যায় টাইগাররা। শ্যানন গ্যাব্রিয়েল ঝড়ে রীতিমতো দিশেহারা হয়ে পড়ে টাইগার ব্যাটসম্যানরা। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের স্পিনিং পিচ যেন হয়ে উঠেছিলো লর্ডস কিংবা মেলবোর্নের সিম পিচ। চা বিরতি থেকে ফিরে সে একাই ধ্বস নামিয়ে দিয়েছে টাইগার মিডল-অর্ডারে।

প্রথম সেশনে লাঞ্চের আগে দুই উইকেট হারায় বাংলাদেশ। লাঞ্চের কিছু সময় আগে দলীয় ১০৫ রানের মাথায় ব্যক্তিগত ৪৪ রান করে আউট হয় ইমরুল। লাঞ্চ থেকে ফিরে ২০ রান করে মোহাম্মদ মিথুন আউট হলে টাইগারদের তৃতীয় উইকেটের পতন ঘটে। এর আগে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। তবে কুয়াশা ভেজা পিচে শুরুটা যেমন দরকার ছিল, তেমন হয়নি। মাঠে নেমেই শূন্য রানে ফিরেছেন বাঁহাতি ওপেনার সৌম্য সরকার। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে ক্রেমার রোচের শিকার হন সৌম্য।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ – প্রথম ইনিংসঃ ২৫১/৭, ৬৯ ওভার (ইমরুল ৪৪, সৌম্য ০, মমিনুল ১২০, মিথুন ২০, সাকিব ৩৪, মুশফিক ৪, মাহমুদুল্লাহ ৩, মিরাজ ১৫*, নাঈম ২*; রোচ ১/৩৪, গ্যাব্রিয়েল ৪/৫৯, ওয়ারিকান ১/৪৮, বিশু ১/৪৩)

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে