You are here
Home > ক্রিকেট > ২৪৬ রানেই আটকে গেলো ক্যারিবিয়ানরা!  

২৪৬ রানেই আটকে গেলো ক্যারিবিয়ানরা!  

২৪৬ রানেই আটকে গেলো ক্যারিবিয়ানরা

প্রথম ইনিংসে ব্যাট হাতে ৩২৪ রান করেছে বাংলাদেশ। কিন্তু সফরকারী ওয়েস্ট ইন্ডিজ ব্যাটে নেমে শুরু থেকেই টিম টাইগারদের বোলিং তোপে মাত্র ২৪৬ রানে হারিয়েছে ১০ উইকেট। শুরুতে ৩ উইকেট তুলে নেন সাকিব-তাইজুল। পরের দুই উইকেট তুলে নেন অভিষেক হওয়া স্পিনার নাঈম হাসান। এরপর টি২০ গতিতে খেলা হেটমায়ারকে ফেরান মিরাজ। পরের দুই উইকেট আবার দখলে নেন নাঈম।

চট্টগ্রামে ক্যারিবিয়দের প্রথম ইনিংসে ওপেনার কিয়েরন পাওয়েলকে প্রথমে আউট করেন তাইজুল ইসলাম। এরপর এক ওভারে দুই উইকেট তুলে নেন সাকিব। প্রথমে শাই হোপকে করেন বোল্ড। এরপর ব্রাথওয়েটকে স্লিপে ক্যাচে পরিণত করেন। মধ্যে একটি ক্যাচও ফেলেছেন মুশফিক। শুরুর ২৯ রানে কোন উইকেট না হারানো ওয়েস্ট ইন্ডিজ ৩১ রানের মাথায় হারায় ৩ উইকেট।

এরপর আমব্রিস ও চেজ করেন ৪৬ রানের জুটি। নিজের ৩১ রানে নাঈমের বলে শট লেগে ক্যাচ দিয়ে ফেরেন চেজ। এর পরের ওভারে এসেই আবার উইকেট নেন ডানহাতি এই স্পিনার। ১৯ রানে ব্যাট করা আমব্রিসকে ফেরান তিনি। এরপর ৪৭ বলে পাঁচটি চার ও চারটি ছক্কায় ৬৩ রান করে মিরাজের বলে ফেরেন হেটমায়ার।

এর আগে মুমিনুলের সেঞ্চুরি আর শেষটায় তাইজুল-নাঈমের দৃড়তায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে প্রথম দিন শেষে ৩১৫ রান তোলে বাংলাদেশ। দ্বিতীয় দিনের শুরুতে তার সঙ্গে মাত্র ৯ রান যোগ করলে পারেন তাইজুল-নাঈমরা। নাঈম হাসানের বিদায়ে ভাঙে তাদের ৬৫ রানের জুটি। শেষ পর্যন্ত ৩২৪ রানেই থামে বাংলাদেশের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরকার্ডঃ

বাংলাদেশ – প্রথম ইনিংসঃ ৩২৪/১০, ৯২.৪ ওভার (ইমরুল ৪৪, মমিনুল ১২০, মিথুন ২০, সাকিব ৩৪, মিরাজ ২২, নাঈম ২৬, তাইজুল ৩৯*; রোচ ১/৬৩, গ্যাব্রিয়েল ৪/৭০, ওয়ারিকান ৪/৬২, বিশু ১/৬০)

ওয়েস্ট ইন্ডিজ – প্রথম ইনিংসঃ ২৪৬/১০, ৬৪ ওভার (ব্র্যাথওয়েট ১৩, পাওয়েল ১৪, আমব্রিস ১৯, হেটমায়ের ৬৩, ডওরিচ ৬৩*, ওয়ারিকান ১২; মিরাজ ১/৬৭, তাইজুল ১/৫১, সাকিব ৩/৪৩, নাঈম ৫/৬১)

বাংলাদেশ ৭৮ রানে এগিয়ে 

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে