You are here
Home > টেনিস > এটিপি ফাইনালসে জোকোভিচকে পাত্তাই দিলো না ২১ বছরের জেভরেভ!

এটিপি ফাইনালসে জোকোভিচকে পাত্তাই দিলো না ২১ বছরের জেভরেভ!

এটিপি ফাইনালসে জোকোভিচকে পাত্তাই দিলো না ২১ বছরের জেভরেভ

টুর্নামেন্টে দৈত্যবধটা আগেই করে দেখিয়েছেন অ্যালেক্সান্ডার জেভরেভ। ফেদেরারকে হারিয়ে এটিপি ফাইনালসের ফাইনাল নিশ্চিত করেছেন ২১ বছর বয়সী এই জার্মান তরুণ। এবার ফাইনালেও আরেক দৈত্যকে অবিশ্বাস্যভাবে বধ করে ক্যারিয়ারের বড় অর্জনটা করে দেখালেন টুর্নামেন্টের তৃতীয় বাছাই। বিশ্ব র‌্যাংকিংয়ের এক নম্বর নোভাক জোকোভিচকে সরাসরি সেটে হারিয়ে শিরোপা ঘরে তুলেছেন জেভরেভ।

শিরোপা জিততে ফেভারিটের তকমা নিয়ে খেলতে নেমেছিলেন ৩১ বছর বয়সী জোকোভিচ। অথচ নিজের চেয়ে দশ বছরের বড় জোকোভিচকে প্রথম সেটে ৬-৪ গেমে হারান বর্তমানে র‌্যাঙ্কিংয়ে চার নম্বরে থাকা জেভরেভ। দ্বিতীয় সেটে সার্বিয়ান গ্রেটকে পাত্তাই দেননি তিনি। এই সেটে ৬-৩ গেমে জিতে শিরোপা জয়ের আনন্দে মাতেন তিনি।

ক্যারিয়ারে প্রথমবার এটিপি ট্যুর ফাইনালসে চ্যাম্পিয়ন হয়েছেন জেভরেভ। শিরোপা জেতার পর উচ্ছ্বসিত এই তারকা বলেছেন, ‘আজ আমি এতটাই খুশি যে, বলে বোঝাতে পারব না। নিশ্চিতভাবেই এটা আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় জয়। আজ আমি যেমন খেললাম, যেভাবে জিতলাম, তা সত্যিই অবিশ্বাস্য।’

অথচ এই জোকোভিচের কাছে রাউন্ড রবিন পর্বে হেরে গিয়েছিলো জেভরেভ। ফেদেরারকে হারানোর পর তার আত্মবিশ্বাসটও চলে আসে তুঙ্গে।যার মূল্যায়নটা করেন তার প্রতিপক্ষ জোকোভিচ, ‘গ্রুপ পর্বে তুমি যেভাবে খেলেছো তার চেয়েও সেরা ছিলে এখানে। তুমি এই জয়ের যোগ্য ছিলে।’  উল্লেখ্য, এই শিরোপা জয়ে ২ মিলিয়ন ইউরো পাবেন জার্মান ২১ বছর বয়সী জেভরেভ।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত  

উপরে