You are here
Home > ফুটবল > নেইমার-কাভানির গোলে পিএসজির দুর্দান্ত জয়!

নেইমার-কাভানির গোলে পিএসজির দুর্দান্ত জয়!

নেইমার-কাভানির গোলে পিএসজির দুর্দান্ত জয়

দুই ম্যাচ পর জালের দেখা পেলেন নেইমার। সেইসঙ্গে জোড়া গোল করলেন এডিনসন কাভানি। গোল করেছেন তমা মুনিয়েরও। আর তাতেই স্তাদ দে রাঁসকে উড়িয়ে লিগ ওয়ানে জয়ের ধারা ধরে রাখলো পিএসজি। বুধবার রাতে ঘরের মাঠে ৪-১ গোলে জেতে গতবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরুটা ছিল দারুণ। এ দিন স্বাগতিকদের স্তব্ধ করে দিয়ে দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় রাঁস। ম্যাচের প্রথম আক্রমণে বাঁ দিক থেকে আর্জেন্টাইন ফরোয়ার্ড পাবলো চাভাররিয়ার পাস পেয়ে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড জাভিয়ের শাভালেরিন। অবশ্য এর তিন মিনিট পরই কাভানির গোলে সমতা পায় পিএসজি।

ম্যাচের ২৪তম মিনিটে নেইমারের সফল স্পট কিকে এগিয়ে যায় পিএসজি। ডি-বক্সে কাভানির ফাউলের শিকার হলে পেনাল্টিটি পায় দলটি। ম্যাচের প্রথমার্ধ শেষের এক মিনিট আগে নিজের জোড়া গোল পূর্ণ করে ব্যবধান বাড়ান কাভানি। প্রায় ৩০ গজ দূর থেকে নেইমারের সোজাসুজি ফ্রি-কিক ঠেকাতে গিয়ে তালগোল পাকান গোলরক্ষক। বল গিয়ে কাভানির পায়ে গিয়ে পড়ে। অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন উরুগুয়ের স্ট্রাইকার।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের দশম মিনিটে ব্যবধান আরও বাড়িয়ে জয় নিশ্চিত করে ফেলেন তমা মুনিয়ের। প্রথমবারের মতো পিএসজির শুরুর একাদশে সুযোগ পাওয়া ফরাসি ফরোয়ার্ড মুসা দিয়াবির পাস পেয়ে বল জালে পাঠান বেলজিয়ামের ডিফেন্ডার মুনিয়ের। বাকি সময়ে কোনও দলই আর গোল করতে না পারায় বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে পিএসজি।

এ জয়ে সাত ম্যাচের সবকটিতে জিতে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। অলিম্পিক লিওঁ, মার্সেই ও লিলের পয়েন্ট সমান ১৩ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে লিওঁ দ্বিতীয় স্থানে আছে।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত  

উপরে