You are here
Home > ফুটবল > প্রথমবারের মতো এইবারের কাছে হার রিয়ালের!

প্রথমবারের মতো এইবারের কাছে হার রিয়ালের!

প্রথমবারের মতো এইবারের কাছে হার রিয়ালের!

শুররু দিকে দায়িত্বটা পেয়েছিলেন ৪ ম্যাচের জন্য। ভাঙাচোরা এক রিয়াল মাদ্রিদকে নিয়ে জিতেছিলেন প্রতিটি ম্যাচই। পুরষ্কারস্বরূপ রিয়ালের হটসিটটা ৩ বছরের স্থায়ী চুক্তি পেয়েছিলেন রিয়াল মাদ্রিদের কাছ থেকে। এইবারের বিপক্ষে তাই ফেভারিট ছিল ফর্মে থাকা রিয়ালই। ইউরোপের চ্যাম্পিয়নদের লা লিগায় কখনও হারায়নি এইবার। কিন্তু ইপুরুয়া স্টেডিয়ামে আজ যা হল, তা হয়ত প্রত্যাশা করেননি খোদ এইবারের কট্টর সমর্থকেরাও। রিয়ালকে ৩-০ গোলে হারিয়ে দিয়েছে এইবার। দায়িত্বটা পাকাপাকিভাবে পাওয়ার প্রথম ম্যাচেই বড় হার বরণ করে নিতে হল সোলারিকে।

গনসালো এস্কালান্তে, সার্জি এনরিক ও কিকের গোলে রিয়ালের জয়রথ থামাল এইবার। লিগে পঞ্চম হারে মাদ্রিদের ক্লাবটি শীর্ষে থাকা বার্সার সঙ্গে পয়েন্ট ব্যবধান ১ এ কমানোর সুযোগ হারাল। ১৩ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে রিয়াল। দুই পয়েন্ট পেছনে থেকে তাদের পরে এইবার।
 
শুরু থেকেই আক্রমণে যায় এইবার। তৃতীয় মিনিটে কিকের হাফ ভলি লাগে গোলপোস্টে। কয়েক সেকেন্ড পর গ্যারেথ বেল রিয়ালকে এগিয়ে নিলেও অফসাইডে গোল বাতিল হয়।
 
গোলের জন্য মরিয়া ছিল রিয়াল। করিম বেনজিমার শট গোল লাইনে দাঁড়িয়ে প্রতিহত করেন স্বাগতিক ডিফেন্ডার। ১৬ মিনিটে এইবারকে এগিয়ে দেন এস্কালান্তে। কিকের শট থিবো কোর্তোয়া রুখলেও ফিরতি শটে গোল করেন তিনি।
 
বিরতির পর ষষ্ঠ মিনিটে রিয়াল আবার ধাক্কা খায়। কুকুরেয়ার বাড়িয়ে দেওয়া বলে ঠাণ্ডা মাথায় ব্যবধান দ্বিগুণ করেন এনরিক। ৫৭ মিনিটে এইবার ৩-০ করে ব্যবধান। কুকুরেয়া সময় নিয়ে বাঁ দিকে বল দেন, কিকে চতুরতার সঙ্গে সের্হিয়ো রামোসকে বোকা বানিয়ে গোল করেন।
 
ফ্যাবিয়ান ওরেয়ানার শট কোর্তোয়া দুর্দান্ত সেভ না করলে এইবারের জয়ের ব্যবধান হতে পারত ৪-০! তবে সেই আক্ষেপে পুড়তে হয়নি স্বাগতিকদের, তিন গোলে পিছিয়ে পড়ার পর যে আর ঘুরে দাঁড়াতে পারেনি লা লিগার সফলতম দল।
ছবি-ইন্টারনেট থেকে সংগৃহীত 
উপরে