You are here
Home > ফুটবল > বার্সাকে আটকে দিলো জিরোনা!

বার্সাকে আটকে দিলো জিরোনা!

বার্সাকে আটকে দিলো জিরোনা

লা লিগার এবারের মৌসুমে প্রথম চার ম্যাচের চারটিতে জয় দিয়ে শুরুটা দারুণভাবেই করেছিল বার্সেলোনা। কিন্তু নিজেদের পঞ্চম ম্যাচে এসেই হোঁচট খেতে হলো কাতালানদের। এবার তারা ২-২ গোলে ড্র করেছে নিচের সারির দল জিরোনার বিপক্ষে। এখনো অবশ্য অপরাজিত থাকার তকমাটা গায়ের সঙ্গে লাগিয়েই রেখেছে বার্সা।

নিজেদের মাঠে শুরুটা অবশ্য ভালোভাবেই করেছিল বার্সেলোনা। ১৯ মিনিটের মাথায় এগিয়ে গিয়েছিল লিওনেল মেসির গোলের সুবাদে। তবে ৩৫ মিনিটে বার্সা পরিণত হয় ১০ জনের দলে। সরাসরি লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যেতে হয় ক্লেমেন্ত ল্যাংলেটকে। আর এই ১০ জনের বার্সেলোনার দুর্বলতার সুযোগ নিতে কোনো ভুল করেনি জেরোনা।

৪৫ মিনিটের মাথায় তারা একটি গোল শোধ করে খেলায় সমতা ফেরায়। প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের সমতা নিয়ে। দ্বিতীয়ার্ধের শুরুতে আরেকটি গোল করে বার্সেলোনাকে ব্যাকফুটে ঠেলে দেয় জিরোনা। তবে ৬৩ মিনিটে খেলায় ২-২ গোলে সমতা ফেরাতে সক্ষম হয় বার্সা। দলের পক্ষে গোলটি করেন জেরার্ড পিকে। শেষ পর্যন্ত এই ২-২ ব্যবধানের সমতা নিয়েই মাঠ ছাড়তে হয় বার্সেলোনাকে।

জিরোনার সঙ্গে ড্র করে হোঁচট খেলেও লা লিগা পয়েন্ট টেবিলের শীর্ষস্থানটা অবশ্য হারাতে হয়নি বার্সেলোনাকে। পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তারাই আছে সবার ওপরে। পাঁচ ম্যাচ পর দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের সংগ্রহও অবশ্য ১৩ পয়েন্ট। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকার কারণে শীর্ষেই আছে বার্সেলোনা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

উপরে