You are here
Home > ক্রিকেট > হার এড়াতে পারছে না নারী ক্রিকেটাররা!  

হার এড়াতে পারছে না নারী ক্রিকেটাররা!  

হার এড়াতে পারছে না নারী ক্রিকেটাররা!

প্রস্তুতি ম্যাচে দক্ষিণ আফ্রিকায় দারুণ ফর্মের ইঙ্গিত দিয়েছিল বাংলাদেশের মেয়েরা। শুরুর সেই ধারাবাহিকতা ধরে রাখা যায়নি। দক্ষিণ আফ্রিকার মূল দলের বিপক্ষে একে একে চারটি ম্যাচ খেলেছে সফকারী বাংলাদেশ। বড় ব্যবধানেই হেরেছে যার সবকটিতে। আগের ম্যাচে সিরিজ খুইয়ে, চতুর্থ ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে মাঠে নেমেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল।

স্বাগতিকরা চতুর্থ ওয়ানডেতে বাংলাদেশকে ১৫৪ রানের বড় ব্যবধানে হারিয়ে ৫ ম্যাচের সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেছে। টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২৭০ রানে থামে প্রোটিয়ারা। ওপেনার লিজেল লির ৭০ রানের ইনিংস প্রোটিয়াদের ইনিংসকে এগিয়ে নিয়ে যায়। মিডল অর্ডারে লেসলেইউ টিওউনের ৪২ বলে ৬ চার ও ২ ছক্কায় ৬০ রানের ঝড়ো ইনিংসে দক্ষিণ আফ্রিকা ২৭০ রান পার করে। টাইগ্রেসদের মধ্যে জাহানারা আলম ও নাহিদা আক্তার দুটি করে উইকেট নেন। এর বাইরে পান্নাঘোষ ও রুমানা আহমেদ নিয়েছেন একটি করে উইকেট।

প্রোটিয়া মেয়েদের দেওয়া ২৭১ রানের পাহাড় টপকাতে গিয়ে ধসে পড়ে বাংলাদেশের ব্যাটিং। ৪২ রানে ৫ উইকেট হারিয়ে বাংলাদেশেকে কিছুটা সম্মানজনক জায়গাতে নেওয়ার চেষ্টা করেছেন শামিমা সুলতানা ও সালমা খাতুন। কিন্তু ১৪ বলে সালমার ৪ রানে বিদায়ের পর গুটিয়ে যেতে সময় নেয়নি বাংলাদেশ। মাত্র ১০ রানে সফরকারীরা হারায় শেষ পাঁচ উইকেট। বাংলাদেশ ৩২.২ ওভারে গুটিয়ে যায় মাত্র ৭৬ রানে। যার ফলে ১৫৪ রানের বড় ব্যবধানে হেরে মাঠ ছাড়েন রুমানা-সালমারা।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

 

Leave a Reply

উপরে