You are here
Home > অ্যাথলেটিক্স > ৩৬ বছর পর পদকশূণ্য বাংলাদেশ!

৩৬ বছর পর পদকশূণ্য বাংলাদেশ!

৩৬ বছর পর পদকশূণ্য বাংলাদেশ

১৮তম এশিয়ান গেমস থেকে ৩৬ বছর পর কোনো পদক ছাড়াই দেশে ফিরছে বাংলাদেশ। তারপরও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন মহাসচিব শাহেদ রেজার দাবি, ব্যর্থতার পাশাপাশি কিছুটা সফলতাও পেয়েছে বাংলাদেশ। যে ডিসিপ্লিনগুলোতে ভালো করেছে অ্যাথলিটরা, সামনের দিনগুলোতে ফেডারেশন তাদের পরিচর্যা করলে, সেখান থেকে সুফল পাওয়া যাবে বলে মনে করেন তিনি। এদিকে, সম্ভাবনাময় যে ইভেন্টগুলোতে হতাশা জনক ফল এসেছে, তার দায় ফেডারেশনের ওপরই চাপিয়েছেন বিওএ মহাসচিব।

১৪ টি ডিসিপ্লিনে ১১৭ জনের বহর নিয়ে এবারের এশিয়ান গেমস মিশনে নেমেছিল বাংলাদেশ। প্রায় দুই সপ্তাহের এই আসর সাঙ্গ হওয়ার পথে। এর মধ্যে ১২ ডিসিপ্লিন বাংলাদেশ শেষ করেছে পদক ছাড়া। বাকি যে দুটি রয়েছে সেখানেও নেই পদক জয়ের কোনো সম্ভাবনা।

এ তো গেলো ব্যর্থতার কথা। বিপরীতে কয়েকটি জায়গায় সফলতার দাবী জানানো যেতে পারে। এই যেমন ফুটবলে প্রথমবারের মত দ্বিতীয় পর্বে খেলা, হকির সামনের এশিয়াডের চূড়ান্ত পর্ব নিশ্চিত করা সহ আর্চারির রোমান সানার কৃতিত্ব। সব মিলিয়ে অলিম্পিক অ্যাসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজার দাবি সফলতা আর ব্যর্থতা নাকি সমানে সমান।

এবারের আসরে সবচেয়ে বেশি প্রত্যাশা ছিলো কমনওয়েলথে ভালো করা শুটিং নিয়ে। এরপরই পদকের আশা ছিল নারী কাবাডিতে। তবে দুটোতেই রচিত হয়েছে হতাশার গল্প। যার দায়ভার বিওএ দিয়ে চায় ফেডারশেনকেই। এশিয়ান গেমস, কমনওয়েলথ কিংবা সাফ। এমন আসরগুলো শেষ হওয়ার পর প্রাপ্তি-অপ্রাপ্তি নিয়ে কাদা ছোড়াছুড়ি চলে উভয় পক্ষেই। তবে সেটা বাদ দিয়ে যদি এগুনো হয় সমাধানের পথে তার ফলাফলটাই বোধ হয় ইতিবাচক হবে আগামী দিনের জন্য।

ছবিঃ ইন্টারনেট থেকে সংগৃহীত

Leave a Reply

উপরে